দেশ

১ লক্ষ ৭০হাজার কোটির আর্থিক প্যাকেজ ঘোষণা কেন্দ্রের।

করোনা আতঙ্কের মাঝে দেশের এই মুহূর্তে বহু মানুষের সমস্যা হয়ে দাঁড়িয়েছে যদি 15 ই এপ্রিল বা তারও বেশি লকডাউন চলে তাহলে মানুষের পেটে টান পড়তে পারে। এই পরিস্থিতিতে রাজ্য সরকার বেশ কিছু প্রকল্প ঘোষণা করেছেন।কিন্তু সাধারণ মানুষ মনে করছেন এই পরিস্থিতিতে এটুকুই যথেষ্ট নয়।আজ প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী আবার নতুন করে একটি গুরুত্বপূর্ণ গরিব কল্যাণ স্কিম আনল সরকার৷ এই প্রকল্পে থাকছে


১ লক্ষ ৭০ হাজার কোটির প্যাকেজ৷ সরসারি ব্যাঙ্ক লেনদেনের পাশাপাশি খাদ্য সরবরাহ নিশ্চিত করা হবে৷সরকার কাউকে অভুক্ত থাকতে দেবে না৷ পর্যাপ্ত পরিমাণে খাদ্যশস্য সরবরাহ নিশ্চিত করা হবে৷চিকিৎসক, স্বাস্থ্যকর্মী এবং হাসপাতালের সাফাইকর্মী, আশা কর্মী যাঁরা সামনে থেকে করোনা চিকিৎসরার সঙ্গে যুক্ত জন্য তাদের পঞ্চাশ লক্ষ টাকা করে স্বাস্থ্য বিমা করা হচ্ছে। প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনায় ১০ কেজি করে চাল অথবা গম আগামী তিন মাস ধরে মাথাপিছু পাবেন উপভোক্তরা৷ সঙ্গে পরিবার পিছু এক কেজি করে ডাল করে দেওয়া হবে৷ পুরোটাই দেওয়া হবে বিনামূল্যে৷ কিন্তু সমস্যা হয়ে দাঁড়িয়েছে ইতিমধ্যেই রাজ্য সরকার চাল দেওয়ার কথা ঘোষণা করলেও রেশন ডিলাররা বলছেন তাদের কাছে মজুত নেই।

কবে থেকে উপভোক্তারা রাজ্যের এই সহায়তা পাবেন তা নিয়ে জটিলতা তৈরি হচ্ছে। সকলেই জানতে চাইছেন কেন্দ্র এবং রাজ্য পরিষ্কার করে জানাক কবে থেকে এবং কীভাবে তারা এই সহায়তা পাবেন।

 852 total views,  3 views today

Leave a Reply