রাজ্য

শেষে বামেদের সাথে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির করোনা নিয়ে জরুরি বৈঠক।

করোনা মোকাবিলায় বাম নেতৃত্বের সাথে বৈঠক শেষ করলেন মমতা ব্যানার্জি। বাম নেতৃত্বদের সাথে দীর্ঘক্ষন বৈঠক করলেন তিনি। জানা গেছে এদিন মোট ১৭ দফা দাবি পূরণের জন্য মমতা ব্যানার্জিকে জানান তারা। পাশাপাশি ভিন রাজ্যে আটকে থাকা রাজ্যের মানুষদের বাড়ি ফেরানোর জন্য বিশেষ উদ্যোগ নেওয়ার জন্য দাবি করে নেতৃত্ব। একই সাথে করোনা যুদ্ধে মূল সৈনিক চিকিৎসক ও নার্সদের যাতে বিশেষ নজর দেয়া হয় তার দাবি জানান।

প্রসঙ্গত,করোনা পরিস্থিতি নিয়ে কয়েকদিন আগেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সর্বদলীয় বৈঠক করেছিলেন। সেই বৈঠকে সিপিএম বিজেপি সহ সব দলের নেতৃত্বে উপস্থিত ছিলেন। সেখানে প্রত্যেকেই সরকারকে সাহায্যের আশ্বাস দিয়েছিলেন। রাজ্যের সংকটকালীন পরিস্থিতিতে প্রশাসনের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করছেন রাজ্যের প্রায় সব রাজনৈতিক দলই। এই পরিস্থিতিতে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু মুখ্যমন্ত্রীকে সাক্ষাৎ করার সময় চেয়ে চিঠি দিয়েছিলেন। আজ বিকেল তিনটেয় নবান্নে বাম প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে বসলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, রাজ্যে ক্ষমতা বদলের বছরেই ঘরছাড়া বাম কর্মীদের ঘরে ফেরানোর উদ্দেশ্যে নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে একবার সাক্ষাৎ করেছিলেন বিমান বাবু। এবারের সাক্ষাৎ অবশ্য কোনও রাজনৈতিক কারণে ছিল না।

প্রতিনিধি দলে ১০ জন সদস্য উপস্থিত ছিলেন। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীকে যে যে বিষয়গুলির বলবেন তা নির্দিষ্ট করা হয়েছে। সবমিলিয়ে আজ বৈঠকে বামেরা রাজ্যে উদ্ভূত পরিস্থিতিতে সদর্থক বার্তা দেন বলেই খবর। অন্য দিকে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও বামেদের এই পরামর্শগুলি সদর্থক ভাবে পালন করবেন বলেই জানিয়েছেন।

Loading

Leave a Reply