দেশ

৫২ জন চিকিৎসক এবং নার্স করোনায় অাক্রান্ত।

করোনা থেকে মুক্তি মিলছে না কারোরই। দেশের পরিস্থিতি সামাল দেওয়া যাচ্ছেনা কিছুতেই, সাধারন রোগী থেকে চিকিৎসকরা সবাই অাক্রান্ত হচ্ছেন। তবে চিকিৎসা ব্যাবস্থা কিভাবে চলবে ? অার কারাইবা চিকিৎসা করতে এগিয়ে আসবে? সেই নিয়েই ভীতসন্ত্রস্ত প্রত্যেকে। গতকাল কলকাতার এনআরএস হাসপাতালে কোয়ারেন্টাইন এ রাখা হয় বেশ কিছু চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীকে। এবারে করোনা সংক্রমণ হলো ৫৩ জন চিকিৎসক এবং নার্সের। ঘটনাটি মুম্বাইয়ের ওখার্ড বেসরকারি হাসপাতালে। মুম্বাইয়ের দুটি বেসরকারি নার্সিং হোমে চিকিৎসক এবং নার্স আক্রান্ত হয়েছেন। সমস্ত ভারতবর্ষের মধ্যে মহারাষ্ট্র তথা মুম্বাইয়ে করোনায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। এমত অবস্থায় চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হচ্ছেন। ইতিমধ্যে ওখার্ড হাসপাতালে তালা ঝুলিয়েছেন কর্তৃপক্ষ। এছাড়াও মুম্বাইয়ের যশলোক হাসপাতালেরও একই অবস্থা।

কেবলমাত্র জরুরি বিভাগ ছাড়া সমগ্র হাসপাতালে তালা ঝুলিয়ে দেয়া হয়েছে। ভারতবর্ষের অবস্থা অত্যন্ত বেহাল। এই মতো পরিস্থিতিতে ডাক্তাররা নিজেরাই সুস্থ থাকতে পারছেন না তবে কিভাবে রোগীরা সেরে উঠবেন? চিকিৎসা করতে গিয়ে অাক্রান্ত হচ্ছেন তারা। তারা সুস্থ হয়ে অাদেও চিকিৎসা করতে পারবেন কিনা তা বোঝা যাচ্ছেনা। করোনা তার থাবা বসিয়েছে সমগ্র বিশ্বে। চিকিৎসা করতে গিয়ে প্রচুর পরিমাণ ডাক্তার, নার্স এবং স্বাস্থ্য কর্মী আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে বেশ কয়েকজন মারাও গেছেন।

এখন অসহায় অবস্থা প্রতিটি মানুষের। তবে আশার আলো এই যে প্রশাসন সর্বদল নির্বিশেষে মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন এবং সমস্ত রকম চেষ্টা করছেন। বেসরকারি সূত্রে খবর মহারাষ্ট্রে ইতিমধ্যেই করোনায় আক্রান্তের সংখ্যা ৮০০ ছাড়িয়েছে। ইতিমধ্যে পশ্চিমবঙ্গ সরকার সহ মহারাষ্ট্র, উত্তর প্রদেশ, ছত্রিশগড়, তেলেঙ্গানা সরকার লকডাউন বৃদ্ধির জন্য আর্জি জানিয়েছেন।

Loading

Leave a Reply