জেলা

বর্ধমানে পালিতপুরে রেলের নির্মীয়মাণ আন্ডারাপাসে হাঁটু সমান জল, নাজেহাল এলাকাবাসী

দীর্ঘদিন ধরে রেলের আন্ডারপাস নির্মাণের কাজ চলায় বৃষ্টিতে নির্মীয়মাণ আন্ডারাপাসে হাঁটু সমান জল দাঁড়িয়ে গিয়েছে। অবিলম্বে এনিয়ে ব্যবস্থা নেওয়ার দাবিতে সরব হয়েছেন বর্ধমান-১ ব্লকের পালিতপুর এলাকার বাসিন্দারা। জল ও কাদায় ভরা রাস্তা দিয়ে চলাচল করতে নাভিশ্বাস উঠছে বাসিন্দাদের। বারবার এনিয়ে প্রশাসনের কাছে দরবার করেও সুরাহা হয়নি বলে অভিযোগ।

পালিতপুর এলাকা দিয়ে গিয়েছে বর্ধমান কাটোয়া রেললাইন। এই রেলপথের মধ্যেই রয়েছে অন্যতম জনবহুল পালিতপুর এলাকা। গ্রামে ঢোকার প্রধান রাস্তার মুখেই রেলের তরফে নির্মাণ করা হচ্ছে আন্ডারপাস। প্রায় ছ’মাস আগে শুরু হয় এই আন্ডারপাস নির্মাণের কাজ। তারপর নানা টালবাহানা, লকডাউনের জেরে কাজ থেমে যায়। এরমধ্যেই শুরু হয় বৃষ্টি। বৃষ্টির ফলে অর্ধসমাপ্ত আন্ডারপাস যেন বিভীষিকা হয়ে ওঠে। হাঁটু সমান জল জমে রয়েছে। মাটি খোঁড়া অবস্থায় পড়ে থাকায় রাস্তার হাল অত্যন্ত জঘন্য।

এর ফলে যাতায়াতে সমস্যায় পড়ছেন এলাকার প্রায় ১০টি গ্রাম। গ্রামের প্রধান সড়কের মুখে জল জমে থাকায় প্রতিদিন সাধারণ মানুষকে যাতায়াত করতে নাজেহাল হতে হচ্ছে। ওই রাস্তা দিয়েই স্থানীয় মানুষ ব্লক ও পঞ্চায়েত সমিতির অফিসে যান। এর ফলে ব্যাপক সমস্যায় পড়েছেন এলাকাবাসী। তাঁদের দাবি, বারবার প্রশাসনের বিভিন্ন স্তরে দরবার করেও কোনও সুরাহা হয়নি। তাই কাজ না হলে আগামীদিনে তাঁরা বৃহত্তর আন্দোলনের পথ বেছে নেবেন। এ ব্যাপারে রেলের এক আধিকারিক বলেন, বিষয়টি ইঞ্জিনিয়ারিং দপ্তর দেখে। তাই এনিয়ে কিছু বলা সম্ভব নয়।

 263 total views,  3 views today

Leave a Reply