খেলা

চ্যাম্পিয়নস লিগে মুখোমুখি হতে চলেছেন মেসি-রোনাল্ডো

বৃহস্পতিবার রাতে হয়ে গেলো ২০২০-২১ মৌসুমের গ্রুপপর্বের ড্র। যেখানে একই গ্রুপে পড়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ও ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস। যার মানে দাঁড়ায় গ্রুপপর্বেই একে-অপরের মুখোমুখি হতে চলেছেন বর্তমান সময়ের সেরা দুই ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসি।

সুইজারল্যান্ডের জেনেভায় বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত এই ড্র’তে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের সঙ্গে ‘এ’ গ্রুপে পড়েছে স্পেনের শক্তিশালী দল অ্যাটলেটিকো মাদ্রিদ। চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ শিরোপাধারী রিয়াল মাদ্রিদের ‘বি’ গ্রুপে রয়েছে ইন্টার মিলান ও শাখতার দোনেৎস্ক। বার্সেলোনা ও জুভেন্টাস পড়েছে গ্রুপ ‘জি’তে।

কোনো গ্রুপকেই সে অর্থে ডেথগ্রুপ বা মরণকূপ বলা যাবে না। তবে তুলনামূলক কঠিন গ্রুপেই পড়েছে চ্যাম্পিয়নস লিগের বর্তমান রানারআপ প্যারিস সেইন্ট জার্মেই। ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়াও গ্রুপে তাদের সঙ্গী জার্মানির উদীয়মান শক্তি আরবি লাইপজিগ।

এছাড়া ‘ডি’ গ্রুপটিকেও বেশ কঠিন বলতেই হবে। যেখানে ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুলের সঙ্গে রয়েছে নেদারল্যান্ডসের চ্যাম্পিয়ন আয়াক্স এবং চ্যাম্পিয়নস লিগের সবশেষ আসরের কোয়ার্টার ফাইনালিস্ট আটলান্টা। ফলে এই গ্রুপের লড়াইটা বেশ জমজমাট হওয়ার আভাস এখন থেকেই পাওয়া যাচ্ছে।

চ্যাম্পিয়নস লিগের নতুন আসরের খেলা শুরু হবে ২০ অক্টোবর থেকে। গ্রুপপর্বের প্রথম রাউন্ডের ম্যাচগুলো হবে ২০ ও ২১ অক্টোবর।

চ্যাম্পিয়ন্স লিগের আট গ্রুপ:

গ্রুপ ‘এ’: বায়ার্ন মিউনিখ, অ্যাটলেটিকো মাদ্রিদ, সালজবার্জ, লোকোমোটিভ মস্কো

গ্রুপ ‘বি’: রিয়াল মাদ্রিদ, শাখতার দোনেৎস্ক, ইন্টার মিলান, বরুশিয়া মনশেনগ্লাডবাখ

গ্রুপ ‘সি’: পোর্তো, ম্যানচেস্টার সিটি, অলিম্পিয়াকোস, মার্শেই

গ্রুপ ‘ডি’: লিভারপুল, আয়াক্স, আটলান্টা, মিতুইল্যান্ড

গ্রুপ ‘ই’: সেভিয়া, চেলসি, ক্রাসনোদার, রেনে

গ্রুপ ‘এফ’: জেনিত সেইন্ট পিটার্সবার্গ, বরুশিয়া ডর্টমুন্ড, লাজিও, ক্লাব ব্রুজ

গ্রুপ ‘জি’: জুভেন্টাস, বার্সেলোনা, ডায়নামো কিয়েভ, ফেরেন্সভারোস

Loading

Leave a Reply