জেলা

উচ্চমাধ্যমিক পরীক্ষার আগে তারস্বরে মাইক বাজিয়ে নাচ করে বিতর্কে জড়ালেন রাজ্যের মন্ত্রী।

ফের বিতর্কে তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী বাচ্চু হাঁসদা।উচ্চমাধ্যমিক পরীক্ষার আগে তারস্বরে মাইক বাজিয়ে উদ্দাম নাচকে ঘিরেই বিতর্ক। উচ্চমাধ্যমিকের আগে মাইক বাজানো নিষিদ্ধ। সেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিধায়ক তথা মন্ত্রীর কীভাবে একাজ করলেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। সমস্ত বিষয়টির ভিডিও প্রকাশ্যে আসতেই অস্বস্তিতে পড়েছে জেলা তৃণমূল নেতৃত্ব।

জানা গেছে, দোল উৎসব উপলক্ষ্যে বালুরঘাটের তপন ব্লক কার্যালয়ের প্রাঙ্গণে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানেই উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী তথা বিধায়ক বাচ্চু হাঁসদা-সহ ব্লক আধিকারিক এবং অনান্য প্রশাসনিক আধিকারিকরা। এলাকার ছেলেমেয়েরাও সেই অনুষ্ঠানে শামিল হন। সরকারি নিষেধাজ্ঞাকে পাত্তা না দিয়ে তারস্বরে চালানো হয় গান। কচিকাঁচাদের সঙ্গে গানের তালে পা মেলান খোদ মন্ত্রী বাচ্চু হাঁসদা। ছন্দে শামিল হতে দেখা যায় বিডিও-সহ অনান্যদেরও। সেই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই শুরু বিতর্ক।

তবে এ প্রসঙ্গে মন্ত্রী বাচ্চু হাঁসদা জানান, “শুধু কি তপনে মাইক বেজেছে? রাজ্য জুড়ে নিষেধাজ্ঞা থাকলেও বসন্ত উৎসব বছরে একবার হয়। এই উৎসবে মানুষকে ধরে রাখা যায় না। আমার নিমন্ত্রণ ছিল। ব্যক্তিগত অনুষ্ঠান না। বিডিও অনুষ্ঠানের আয়োজন করেছিল। আমি ওদের সঙ্গ দিয়েছি মাত্র। অন্যদিকে তপন ব্লকের বিডিও বলেন,” এটা পাবলিক প্লেসে হয়নি। ব্লক কার্যালয়ের ভিতরে হয়েছে। উচ্চ মাধ্যমিক দেরি আছে এতে কারও অসুবিধা হয়নি।

প্রসঙ্গত উল্লেখ্য, মাধ্যমিক পরীক্ষার আগে এই একই ধরণের কর্মকাণ্ডের জন্য বিতর্কে জড়িয়েছিলেন তৃণমূল নেত্রী দোলা সেন। এর রেশ কাটতে না কাটতেই ফের বিতর্কে একই দলের বিধায়ক।

Loading

Leave a Reply