দেশ

কেবল মঞ্চ থেকে ভাষণ নয়, সমালোচকদের মুখোমুখি হন, প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ চিদাম্বরমের

শুধুমাত্র উঁচু মঞ্চ থেকে সামনের নিঃশব্দ জনতাকে সম্বোধন না করে সমালোচকদের মুখোমুখি হন। তাদের প্রশ্নের উত্তর দিন নরেন্দ্র মোদি। সংশোধিত নাগরিকত্ব আইন ইস্যুতে এই মর্মে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে চ্যালেঞ্জ করলেন প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরম। তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, সংশোধিত নাগরিকত্ব আইন মানে নাগরিকত্ব কেড়ে নেওয়া নয়। কিন্তু আমরা মনে করি এই আইনের পর এনআরসি অথবা এনপিআরের মধ্য দিয়ে আদতে বহু মানুষের নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে। তাই টিভি বিতর্কে পাঁচজন সমালোচকের মুখোমুখি প্রধানমন্ত্রী বসুন। তাদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বে যোগদান করুন।

মানুষ তা শুনুন এবং শেষে সিদ্ধান্তে পৌঁছান। এমনই মন্তব্য করলেন চিদম্বরম। রাজনৈতিক মহলের মতে, সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধীদের চাপে কোণঠাসা কেন্দ্র। তাই নিজেদের পক্ষে আদতে স্বামী বিবেকানন্দের জন্মদিনে বেলুড় মঠকেও রাজনৈতিক মঞ্চ হিসেবে ব্যবহার করতে ছাড়েননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানেও বক্তৃতা দিতে গিয়ে সংশোধিত নাগরিকত্ব আইনের পক্ষে তিনি মন্তব্য করেছেন।

সামনে বসা অরাজনৈতিক সমাবেশে প্রধানমন্ত্রীর ভাষণের সমালোচনা করেছেন প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী। প্রধানমন্ত্রীর সমালোচনা করেছেন তিনি বলেন, প্রধানমন্ত্রী কোনও সমালোচকের সঙ্গে কথা বলছেন না। সমালোচকরাও তাঁর সঙ্গে কথা বলার সুযোগ পাচ্ছে না। কেবল উঁচু মঞ্চ থেকে বলেছেন মিডিয়ার মুখোমুখি হচ্ছেন না। আমরা তো মিডিয়ার সঙ্গে কথা বলি তাদের প্রশ্ন উত্তর দিই। কিন্তু প্রধানমন্ত্রী তা করছেন না।

Loading

Leave a Reply