আরামবাগ

ডেঙ্গু মশার আঁতুরঘর খোঁজার জন্য উড়ল ড্রোন

আরামবাগ পৌরসভার উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে হয়ে গেল ড্রোন সার্ভে। বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হচ্ছে অনেকর। হাসপাতালে ভর্তি রয়েছে ডেঙ্গু আক্রান্ত প্রায় শতাধিক রুগী। প্রশাসন বারবার সতর্ক করছে বাড়ির ছাদে বা কোন জায়গায় জল যেন না জমে থাকে। আবর্জনা অন্যত্র ফেলে দিয়ে আসার জন্য নির্দেশ দিচ্ছেন পৌরসভা গুলি। আর সেই ডেঙ্গু প্রতিরোধ করতে আরামবাগ পৌরসভায় ড্রোন উরিয়ে শহরের বিল্ডিং গুলির উপরে কোথাও জল জমে আছে কিনা বা কোথাও আবর্জনা স্তুপ হয়ে রয়েছে কিনা দেখা হচ্ছে। মুলত যেখান থেকে ডেঙ্গুর মশা জন্ম নিতে পারে সেই যায়গা গুলিই নজর রাখা হয় এদিন। ডেঙ্গুর মশা বা লার্ভার সৃষ্টি যেন না হয় সেই জন্যই ড্রোন সার্ভে করা হলো।
এ বিষয়ে আরামবাগ পৌরসভার ভাইস চেয়ারম্যান মমতা মুখার্জি বলেন কোন বাড়ির ছাদে জল জমে রয়েছে কিনা সেই বিষয়টি জানার জন্যই এই ড্রোন সার্ভে। ড্রোন সার্ভের মাধ্যমে কোথাও জমে থাকা জল দেখা গেলে পৌরসভা তার বিরুদ্ধে ব্যাবস্থা নেবেন বলেই জানিয়েছেন।
অন্যদিকে এই বিষয়ে আরামবাগ পৌরসভার সিটি ম্যানেজার সোমনাথ ঘোষ বলেন কোনো কোনো বাড়ি,হাসপাতাল বা নার্সিংহোম এর ছাদে জল জমে থাকছে। আর সেই জল থেকেই সৃষ্টি হচ্ছে ডেঙ্গুর মশা। সেই কারণেই ড্রোন উরিয়ে দেখা হচ্ছে কোন জায়গায় কোথাও
জল জমে আছে কিনা। যদি কাজের মাধ্যমে সারা পাওয়া যায় তাহলে তারা প্রত্যেকদিনই এই সার্ভে করবেন বলেই জানিয়েছেন।

Loading

Leave a Reply