জেলা

দুর্গাপুরের আবাসনে ভয়াবহ আগুন, পুড়ে ছাই ৪টি বাইক ও ৪টি সাইকেল

দুর্গাপুরের নিউ টাউনশিপ থানার এবিএল টাউনশিপের একটি আবাসনে শনিবার রাতে অগ্নিকাণ্ডের ঘটনায় চারটি বাইক ও চারটি সাইকেল আগুনে ভস্মীভূত হয়েছে। খবর পেয়ে দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আবাসনে গৃহবন্দি হয়ে পড়া পাঁচটি পরিবারের প্রায় ২৫ জন সদস্যকে উদ্ধার করা হয়। যদিও ঘটনায় কেউ জখম হয়নি।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এবিএল টাউনশিপের এলআরএমের একটি আবাসনে ছ’টি পরিবার থাকে। রাত ২টো নাগাদ আবাসনের সিঁড়ির তলায় থাকা ইলেক্ট্রিক বোর্ডে হঠাৎই শর্টসার্কিট হয়ে যাওয়ায় আগুনের ফুলকি বের হয়। তা থেকে সিঁড়ির তলায় থাকা চারটি বাইক ও চারটি সাইকেলে আগুন ধরে যায়। আগুনের লেলিহান শিখা আবাসনের চারতলা পর্যন্ত ছড়িয়ে পড়ে। ধোঁয়া ও তাপে আবাসনের ভিতরে থাকা পরিবারের লোকজনের ঘুম ভেঙে যায়। সেই সময় এক যুবক দোতলার ব্যালকনি থেকে আবাসনের নীচে নেমে প্রতিবেশীদের খবর দেন। খবর দেওয়া হয় দমকলে। প্রতিবেশীরা বালতি করে জল নিয়ে আগুন নেভানোর চেষ্টা চালান। প্রায় এক ঘণ্টা পরে দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণ করে। আগুনে আবাসনের প্রতিটি কাঠের দরজা ক্ষতিগ্রস্ত হয়েছে।

আবাসনের বাসিন্দা সুপর্ণা দে ও সঞ্জয় মুখোপাধ্যায় বলেন, আবাসনের চারতলা পর্যন্ত আগুনের প্রচণ্ড উত্তাপ ও ধোঁয়া ছড়িয়ে পড়ায় আমরা গৃহবন্দি হয়ে পড়েছিলাম। আগুনে আবাসনের দরজাগুলি প্রায় পুড়ে গিয়েছে। সময় মতো আগুন নিয়ন্ত্রণ না করা গেলে হয়তো ঘরের ভিতরে আগুন ছড়িয়ে জীবনহানির ঘটনা ঘটত। আমাদের অনুমান শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।

Loading

Leave a Reply