খেলা

প্রথম টি-২০ বিশ্বকাপের ফাইনালে পৌঁছে ইতিহাস ভারতীয় মহিলা দলের

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের সাথে সেমিফাইনাল খেলাটি বৃষ্টির জেরে বাতিল হওয়ায় গ্রুপ শীর্ষে থাকার দরুন মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেল ভারত। বৃহস্পতিবার খারাপ আবহাওয়ার কারণে একটা বলও হয়নি সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। গ্রুপ এ’র শীর্ষে থাকায় নিয়ম অনুযায়ী, বিশ্বকাপের ফাইনালের টিকিট পেয়ে গেলেন হরমনপ্রীতরা। আর সেইসঙ্গে ইতিহাসে চলে গেল ভারতের মহিলা ক্রিকেট দল। এই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠল উইমেন ইন ব্লু।

বৃষ্টির জন্য এদিন একটা বলও হয়নি ম্যাচে। ম্যাচ রেফারি খেলা পরিত্যক্ত ঘোষণা করায় নিয়ম অনুযায়ী ভারত পৌঁছে যায় ফাইনালে। তবে সেমিফাইনালে রিজার্ভ ডে না থাকায় ক্ষোভে ফুঁসছেন ব্রিটিশ ক্রিকেটাররা। খারাপ আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল হওয়ায় হতাশার শিকার ইংল্যান্ড শিবির। অধিনায়ক হিথার নাইট জানিয়েছেন, ‘এভাবে বিশ্বকাপ অভিযান শেষ হবে ভাবতে পারছি না। সত্যিই হতাশাজনক। রিজার্ভ ডে থাকলে ভাল হত। কিন্তু কী আর করা যাবে! দক্ষিণ আফ্রিকার সঙ্গে হারের খেসারত দিতে হল। কিন্তু শেষ চারে পৌঁছেছি আমরা, সেটাই আমাদের কাছে অনেক বড় প্রাপ্তি। ফাইনালে যাওয়ার স্বপ্ন দেখেছিলাম। খারাপ আবহাওয়া তাতে জল ঢেলে দিল।’

ভারতীয় অধিনায়ক জানিয়েছেন, ‘এভাবে ম্যাচ বাতিল হওয়াটা সত্যিই অপ্রত্যাশিত। কিন্তু এটাই নিয়ম। ভবিষ্যতে রিজার্ভ ডে রাখলে উপকার হবে সবার’। বৃহস্পতিবারই দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। সেই ম্যাচের বিজয়ী দল ফাইনালে ভারতের প্রতিপক্ষ হবে।

Loading

Leave a Reply