দেশ

ফেসবুকের সৌজন্যে আত্মহত্যা থেকে বাঁচল তরুণী। কিন্তু কিভাবে তা সম্ভব হল…

এবার বড়সড় সাফল্য পেল ফেসবুক। এই সোশ্যাল সাইটের সহযোগিতায় আত্মহত্যার আগের মুহূর্তে এক তরুণীকে বাঁচিয়ে নিল পুলিশ আধিকারিকরা। শনিবার রাতে গুয়াহাটি ও কলকাতা পুলিশের যৌথ উদ্যোগে আত্মহত্যার পর থেকে তরুণীকে উদ্ধার করে। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন ওই তরুণী।

জানা গেছে,এদিন ফেসবুকের মূল কার্যালয় থেকে একটি মেল করা হয় লালবাজারে। সেখানে জানানো হয়, এক ফেসবুক ব্যবহারকারী এক তরুণী একটি ভিডিও আপলোড করেছে। সেটি দেখার পর ফেসবুকের আধিকারিকদের মনে হয়েছে যে, ওই তরুণী যে কোনও মুহূর্তে আত্মহত্যার মতো সিদ্ধান্ত নিতে পারেন। ফেসবুকের তরফেই পুলিশ আধিকারিকদের জানানো হয় ওই তরুণীর ফোন নম্বর, ঠিকানা। সেই তথ্যের ভিত্তিতেই তৎক্ষণাত খোঁজখবর শুরু করে লালবাজারের আধিকারিকরা। তদন্তে জানা যায়, অসমের গুয়াহাটির বাসিন্দা ওই তরুণী। এরপরই গুয়াহাটি পুলিশের সঙ্গে যোগাযোগ করে লালবাজারের অধিকর্তারা। শুরু হয় ওই তরুণীকে উদ্ধারের কাজ।

মাত্র ১ ঘণ্টার মধ্যেই ফেসবুকের তরফে পাওয়া তথ্যের ভিত্তিতে ওই তরুণীকে খুঁজে বের করেন গুয়াহাটি পুলিশ। কার্যত মৃত্যুর মুখ থেকে তরুণীকে উদ্ধার করে তদন্তকারীরা। । প্রাথমিকভাবে জানা গেছে, ব্যক্তিগত বেশ কিছু সমস্যায় জড়িয়ে পড়েছিলেন ওই তরুণী। মানসিক অবসাদে ভুগতে শুরু করেছিলেন। সমস্যা থেকে মুক্তি পেতেই আত্মহত্যার পথ বেছে নেন তিনি। তবে এদিনের ঘটনায় ফেসবুকের ভূমিকাকে সাধুবাদ জানিয়েছেন সকলেই।

আমরা আসছি…….

Loading

Leave a Reply