রাজ্য

১২ সেপ্টেম্বর লকডাউন প্রত্যাহার করা হল, ট্যুইট করে জানালেন মুখ্যমন্ত্রী।

ফের বাতিল রাজ্যে লকডাউন। এবার নিট পরীক্ষার কথা মাথায় রেখে আগামী ১২ই সেপ্টেম্বর লকডাউন প্রত্যাহার করা হল নবান্নের তরফে, টুইট করে এমনটাই জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গেছে, রবিবার নিট পরীক্ষায় বসবেন বাংলার ৩৭ হাজার ছাত্রছাত্রী। তার আগে দুই দিন তথা ১১ তারিখ শুক্রবার ও ১২ তারিখ শনিবার রাজ্য জুড়ে লকডাউন হওয়ার কথা ছিল। কিন্তু আজ বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন ১২ তারিখ লকডাউন হবে না তা প্রত্যাহার করে নেওয়া হল। একই সাথে পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

সুপ্রিম কোর্টের নির্দেশ মোতাবেক রবিবার সর্বভারতীয় স্তরে নিট পরীক্ষা হবে। মমতা বন্দ্যোপাধ্যায় সরকার সহ আরও পাঁচ রাজ্যের সরকার আদালতে আর্জি জানিয়েছিল যে পরীক্ষার দিন পিছিয়ে দেওয়া হোক। কিন্তু সেই প্রস্তাব দেশের সর্বোচ্চ আদালত খারিজ করে দেয়। এই পরিস্থিতিতে বুধবার মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী আবেদন জানিয়েছিলেন, রবিবার অর্থাৎ ১২ সেপ্টেম্বর যেন পূর্ব ঘোষিত লকডাউন প্রত্যাহার করে নেওয়া হয়। একই দাবি ছিল, বাম, কংগ্রেসের নেতাদেরও।

টুইটে করে মুখ্যমন্ত্রী লিখেছেন এর আগে ১১ ও ১২ সেপ্টেম্বর লকডাউন হবে বলে পশ্চিমবঙ্গ সরকার ঘোষণা করেছিল। কিন্তু ১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষা রয়েছে। সে জন্য ছাত্রছাত্রীদের থেকে প্রচুর আবেদন আর্জি আসছে যাতে পরীক্ষার আগের দিন লকডাউন তুলে নেওয়া হয়। তা বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হল। তবে ১১ তারিখ রাজ্যজুড়ে লকডাউন হবে।

Loading

Leave a Reply