রাজ্য

শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন অভিনেতা সন্তু মুখার্জী, শোকস্তব্ধ সিনেমা জগৎ।

প্রয়াত হলেন অভিনেতা সন্তু মুখার্জি। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। ক্যান্সারের চিকিৎসা চলছিল তাঁর বুধবার সন্ধ্যে সাড়ে সাতটা নাগাদ নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৮ বছর। 

প্রয়াত অভিনেতার পরিবার সূত্রে জানা গিয়েছে, কিছুদিন আগেই শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তখনই তাঁর সুগার এবং ক্যান্সার ধরা পড়ে। শুরু হয় চিকিৎসা। পরে কিছুটা সুস্থ হতে বাড়ি ফেরেন তিনি। তাঁর দুই মেয়ে স্বস্তিকা মুখার্জি এবং অজোপা মুখার্জিই তাঁর দেখাশোনা করছিলেন। কিন্তু বুধবারই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন টলিউডের অন্যতম জনপ্রিয় এই অভিনেতা। তাঁর মৃত্যুতে বাংলা সিনেমা জগতে নেমে এসেছে শোকের ছায়া। সাবিত্রী চ্যাটার্জি থেকে শুরু করে সৌমিত্র চ্যাটার্জি– প্রত্যেকেই শোকজ্ঞাপন করেছেন।  

প্রসঙ্গত,১৯৭৫ সাল থেকেই সিনেমা জগতে আসেন তিনি। তপন সিনহার ‘‌রাজা’ সিনেমার মাধ্যমে টলিউড জগতে পা রেখেছিলেন। তারপর থেকে সংসার সীমান্ত, হারমোনিয়াম, গণদেবতা, বিদ্রোহী, কালবেলা, খেলাঘরের একের পর এক কালজয়ী সিনেমায় অভিনয় করেন। তরুণ মজুমদার, হরনাথ চক্রবর্তীর মতো পরিচালকের সঙ্গেও সফলভাবে কাজ করেছেন। এছাড়া অভিনয় করেছেন ‘‌জননী জন্মভূমি’–র মতো বিখ্যাত ধারাবাহিকেও।‌  ‌ হঠাৎ করেই সন্তু মুখার্জীর অকাল প্রয়াণে শোকস্তব্ধ সিনেমা জগৎ।

Loading

Leave a Reply