জেলা

সকাল থেকেই বিধবাদের সাথে মহিলা ওসি যা করছেন দেখুন…

লকডাউনের জেরে একপ্রকার অনাহারে দিনকাটাচ্ছে বহু পরিবার। চরম এই মহামারির দিনে ডাল, আলু নিয়ে হাফিজা, রওশনারদের পাশে দাঁড়ালেন মুর্শিদাবাদের দৌলতাবাদ থানার ওসি ময়ূরী ঘোষ। নিজের দায়িত্ব সামালানোর পাশাপাশি প্রায় ২ সপ্তাহ দিন ধরে বাড়ি বাড়ি গিয়ে খাবারের প্যাকেট পৌঁছে দিচ্ছেন ওসি।



পুলিশ সূত্রে জানা গেছে জেলার, ২৭টি থানার মধ্যে দৌলতাবাদ থানার ওসি‌র দায়িত্বে একমাত্র মহিলা ময়ূরীদেবী। নভেম্বরে বহরমপুরে প্রশাসনিক সভায় ময়ূরীর প্রশংসা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। লকডাউনের মাঝে খবর এল দৌলতাবাদ, ছয়ঘরি, গুরুদাসপুর, মদনপুর প্রভৃতি গ্রামের মানুষরা অনাহারে দিন কাটাচ্ছে। বেশিরভাগই দিন আনা দিন খাওয়া মানুষ, আর ভিন রাজ্যে রাজমিস্ত্রির কাজ করতে যাওয়া। এঁদের খাবারের ব্যবস্থা করতে গিয়ে ময়ূরীর চোখে পড়ে, দুঃস্থ বিধবারা অসহায় অবস্থায় ঘরে পড়ে আছেন। সঙ্গে সঙ্গে নিজেই ছুটলেন এলাকায়। বিধবা জানান, ছেলেমেয়েরা তাঁদের দেখে না। তার ওপর লকডাউন। কোন গ্রামে কতজন এমন বিধবা আছেন তার তালিকা তৈরি করা হল। তারপর তাঁদের বাড়িতে পৌঁছে দেওয়া হল খাবারের উপকরণ। আর সাবানও।


ওসি ময়ূরীর কথায়, ‌এখন পর্যন্ত আমরা থানা থেকে ৩৫০টি পরিবারকে খাবার দিয়েছি। আর ১৫০ জন বিধবা, যাঁদের দেখার কেউ নেই তাঁদেরও দিয়েছি।‌ লকডাউন যতদিন চলবে ততদিন এভাবেই প্যাকেট দেওয়া চলবে বলে জানালেন ময়ূরী। এলাকার ক্লাব, শিক্ষকরা পাশে রয়েছেন। সকাল হলেই কোয়ার্টার থেকে হাজির থানায়। শুরু হয় এলাকার বাজার, দোকানে গিয়ে লকডাউন মানছে কী না দেখা। মানুষকে বোঝানো। তারই মাঝে চলে খাবারের প্যাকেট বিলি।


Loading

Leave a Reply