খেলা

দুরন্ত প্রত্যাবর্তন টিম ইন্ডিয়ার, অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ জয়,সেঞ্চুরি রোহিতের

শামির দুরন্ত বোলিং এবং রোহিত শর্মা ও বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে ঐতিহাসিক প্রত্যাবর্তন ঘটিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ ২-১ জিতে নিল টিম ইন্ডিয়া। এদিন বেঙ্গালুরু চিন্নাস্বামী স্টেডিয়ামে সিরিজ নির্ণায়ক ম্যাচে দুরন্ত জয় পেল ভারত। এদিন টসে জিতে বেঙ্গালুরুর ব্যাটিং সহায়ক পিচে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। যদিও ম্যাচের চতুর্থ ওভারে শামির বলে ওয়ার্নারের উইকেট হারায় অস্ট্রেলিয়া। তার পরেই অবশ্য অধিনায়ক ফিঞ্চ রান আউট হয়ে যান।

দ্রুত দুটি উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অসিরা। যদিও তার পরেই ম্যাচের হাল ধরেন অস্ট্রেলিয়ার দুই নির্ভরযোগ্য মিডল ওর্ডার ব্যাটসম্যান স্টিভ স্মিথ ও লাবুসানে। দুজনেই দুরন্ত গতিতে ব্যাট করতে থাকেন। ব্যক্তিগত ৫৪ রানের মাথায় লাবুসানে আউট হওয়ার পর ম্যাচের ছন্দপতন হয়। তবে একার কাঁধেই দলকে টানতে থাকেন স্মিথ। দুরন্ত সেঞ্চুরি করেন তিনি। এক সময় মনে হয়েছিল সহজেই ৩০০ রানের গণ্ডি টপকে যাবে অস্ট্রেলিয়া। যদিও ব্যক্তিগত ১৩১ রানের মাথায় স্মিথকে ফিরিয়ে দেন শামি। তার পরেই অবশ্য তাসের ঘরের মতো ভেঙে পড়তে থাকে অস্ট্রেলিয়ার ব্যাটিং অর্ডার। ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষমেষ ৫০ ওভারে ২৮৬ রান করতে সমর্থ হয় ক্যাঙ্গারু বাহিনী। ভারতীয় বোলারদের মধ্যে শামি ১০ ওভারে ৬৩ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন, জাদেজা ১০ ওভারে ৪৪ রান দিয়ে ২টি উইকেট নেন। এছাড়া বুমরাহ কোনও উইকেট না পেলেও কৃপণ বোলিং করেন। তিনি ১০ ওভারে মাত্র ৩৮ রান দিয়েছেন। জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন ভারতের দুই ওপেনার ব্যাটসম্যান রোহিত শর্মা ও লোকেশ রাহুল।

যদিও ব্যক্তিগত ১৯ রানের মাথায় রাহুলের উইকেট হারায় ভারত। তারপর অবশ্য ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও সহ-অধিনায়ক রোহিত শর্মা ম্যাচ জয়ের দিকে ভারতের ইনিংস এগিয়ে নিয়ে যেতে থাকেন। দুরন্ত সেঞ্চুরি করে ১১৯ রানে আউট হন রোহিত। ততক্ষণ অবশ্য ম্যাচ জয়ের গন্ধ পেয়ে গিয়েছিল টিম ইন্ডিয়া। এরপর শ্রেয়াস আয়ার নেমে পুলিশ সঙ্গে যোগ্য সঙ্গত করেন। ম্যাচ জয়ের থেকে ৮ বাকি থাকতে ব্যক্তিগত ৮৯ রানের মাথায় আউট হন বিরাট। যদিও শেষদিকে চালিয়ে খেলে ৩৫ রানে অপরাজিত থেকে ৪৭.৩ ওভারে ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরে নেয় টিম ইন্ডিয়া।

Loading

Leave a Reply