খেলা

ইস্টবেঙ্গলের কোচের দৌড়ে এগিয়ে দুই হাই প্রোফাইল বিশ্বকাপার কোচ

কয়েকদিন আগেই শ্রী সিমেন্টের সঙ্গে সংযুক্তিকরণের পরই আইএসএল খেলার ছাড়পত্র পেয়েছে ইস্টবেঙ্গল। কোম্পানি গঠনের প্রক্রিয়া শেষ হতে ১৪-১৫ সেপ্টেম্বর পর্যন্ত লেগে যেতে পারে। তবে তারই মধ্যে কোচ বাছাইয়ের প্রক্রিয়া শুরু করে দিয়েছেন ক্লাব কর্তারা। তবে ইতিমধ্যেই বহু নামী কোচ তাঁদের বায়ো ডাটা পাঠিয়েছেন ইস্টবেঙ্গলে। এখনও পর্যন্ত প্রায় ২০ জন কোচের বায়োডাটা এসে পৌঁছেছে বলে ক্লাব সূত্রে খবর। তবে ইস্টবেঙ্গলের কোচ হওয়ার দৌড়ে আলোচনায় উঠছে দুই বিশ্বকাপার কোচের নাম। হাইপ্রোফাইল কোচদের প্রথম জনক হলেন ফান মারউইক। তিনি নেদারল্যান্ডের জাতীয় দলের প্রাক্তন কোচ ছিলেন। তাঁর প্রশিক্ষণে ২০১০ সালের বিশ্বকাপে ভালো খেলেছিল হল্যান্ড।

এছাড়া বরসিয়া ডর্টমুন্ডের মতো ক্লাবেও তিনি কোচিং করিয়েছেন৷ গত পাঁচ বছর তিনি সংযুক্ত আরব আমিরশাহি, অস্ট্রেলিয়া ও সৌদি আরবের মতো গ্রীষ্মের দেশে কাজ করছেন। এছাড়া অপর যে নামটি ভাসছে তিনি হলেন কোস্টারিকার বিশ্বকাপার কোচ অস্কার রামিরেজ। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে তিনি কোস্টারিকার করছিলেন।

ইস্টবেঙ্গলের কোচের পদ থেকে আলেজান্দ্রর ইস্তফার পর তাঁর সঙ্গে যোগাযোগ রাখছিলেন ক্লাব কর্তারা। তবে এক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত শ্রী সিমেন্টের কর্তারাই নেবেন। এই দু’জন ছাড়াও এক আর্জেন্টাইন কোচের নামও ভাসছে।

Loading

Leave a Reply